জকিগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ইজারাকৃত ভূমি দখলের চেষ্ঠার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:: জকিগঞ্জে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে খাস খতিয়ানের ইজারাকৃত জায়গা দখলের চেষ্ঠার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ইজারাদার আমলশীদ গ্রামের হাজী আব্দুর রহিমের ছেলে বাশার আহমদ টিপু সহকারী কমিশনার ভূমি জকিগঞ্জের বরাবরে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বাশার আহমদ উল্লেখ করেন, আমলশীদ মৌজার জে.এল নং ১১৬, খতিয়ান ৭৯২, ৮৮৪ ও ৮৪৯ দাগের ৬ শতক ভূমি ২০০৫ সাল থেকে তারা সরকারের কাছ থেকে ইজারা নিয়ে ভোগদখল করে আসছেন। কিন্তু সম্প্রতি সময়ে স্থানীয় বিরোধের কারণে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেবাশীষ দেশমূখ্য রাজু সহকারী কমিশনার ভূমি জকিগঞ্জের সার্ভেয়ার কাজল মিয়াকে নিয়ে ইজারাকৃত ভূমির উপর পাকার খুটি ও লাল পতাকা দিয়ে ভূমির সীমানা নির্ধারণ করে দেন।

ইজারাদার বাশার আহমদ জানান, আমাদের বাড়ীর পাশের খাস খতিয়ানের ৬ শতক জায়গা আমরা ২০০৫ সাল হতে সরকারের কাছ থেকে ইজারা নিয়ে ভোগদখল করে আসছি। কিন্তু কিছুদিন থেকে এ জায়গাগুলো দখল করে নিতে তৎপর হয়ে উঠেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেবাশীষ দেশমূখ্য রাজু। আমাদেরকে ইজারাকৃত ভূমিটি সেচ্চায় ছেড়ে দিতে হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন। আমরা তার হুমকির কারণে অনিরাপত্তায় রয়েছি।

জেলা ছাত্রলীগ নেতা দেবাশীষ দেশমূখ্য রাজু বলেন, জায়গাটি আমার নামে ইজারা রয়েছে। আমি সার্ভেয়ারের মাধ্যমে সীমানা নির্ধারন করিয়েছি। এই জায়গা আমাদের।

এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি জকিগঞ্জের সার্ভেয়ার কাজল মিয়া বলেন, জায়গাটি ভূলে দুজনকে ইজারা দেয়া হয়েছে। এ কারণে সমস্যা দেখা দিয়েছে। আমরা উভয় পক্ষকে নোটিশ করে বিষয়টি সমাধানের চেষ্ঠা চালিয়ে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর